Bartaman Patrika
খেলা
 

চোট সারিয়ে ছন্দে ফেরাই লক্ষ্য স্বপ্নার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাঁটুর চোট সারিয়ে আগামী বছর স্বমহিমায় ট্র্যাকে ফিরতে চান স্বপ্না বর্মন। ২০১৮ এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা জয়ী এই অ্যাথলিটকে সোমবার কলকাতায় এক অনুষ্ঠানে ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’এর সম্মান দিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস।
বিশদ
হকিতে ভারতের অধিনায়ক মনদীপ মোর 

নয়াদিল্লি, ৩০ সেপ্টেম্বর: ভারতের জুনিয়র পুরুষ হকি দলের অধিনায়ক হলেন ডিফেন্ডার মনদীপ মোর। সুলতান অব জোহর কাপে তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। এই প্রতিযোগিতা মালয়েশিয়ার জোহর বাহরুতে অনুষ্ঠিত হবে ১২ থেকে ১৯ অক্টোবর।  
বিশদ

01st  October, 2019
ঈশানের ছ’উইকেট, সহজ জয় বাংলার 

জয়পুর, ৩০ সেপ্টেম্বর: অশোক দিন্দা এবং কোচ অরুণ লালের কলহ-বিতর্কের মধ্যেই বিজয় হাজারে ট্রফিতে জয় পেল বাংলা। সোমবার জয়পুরে তারা ৮ উইকেটে হারাল জম্মু-কাশ্মীরকে। জয়ের নায়ক প্রতিশ্রুতিসম্পন্ন পেসার ঈশান পোড়েল। তাঁর আগুনে বোলিংয়ে ছারখার হল জম্মু-কাশ্মীর।
বিশদ

01st  October, 2019
প্রথম জয়ের খোঁজে জুভেন্তাস 

তুরিন, ৩০ সেপ্টেম্বর: চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে জয় পায়নি জুভেন্তাস। গ্রুপ-ডি’র প্রথম ম্যাচে তারা ২-২ গোলে ড্র করেছিল আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচ অবশ্য ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। প্রতিপক্ষ বেয়ার লেভারকুসেন। যারা প্রথম ম্যাচে হেরেছে লোকোমোটিভ মস্কোর কাছে।  
বিশদ

01st  October, 2019
আজ লিগে অবনমনের লড়াই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার কলকাতা লিগের অবনমনের ফয়সালা হবে। আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আইএফএ সভাপতির দল কালীঘাট এম এস আর সচিব জয়দীপ মুখার্জির দস বিএসএসের লড়াই। সচিবের দল স্বস্তিজনক অবস্থায় আছে। তাই তারা কি বন্ধুকৃত্য করবে? 
বিশদ

01st  October, 2019
বিশ্ব মিটে নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন অন্নু রানি 

দোহা, ৩০ সেপ্টেম্বর: ভারতের সেরা মহিলা জ্যাভেলিন থ্রোয়ার অন্নু রানি বিশ্ব অ্যাথলেটিকস মিটের বাছাই রাউন্ডে নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন। ২৭ বছর অন্নু বাছাই রাউন্ডের ‘গ্রুপ এ’তে ৬২.৪৩ মিটার জ্যাভেলিন ছুঁড়ে রেকর্ড গড়েন। এর আগে তাঁর জাতীয় রেকর্ড ছিল ৬২.৩৪ মিটার।
বিশদ

01st  October, 2019
জোয়ারের জলে ঝুলে
রইল লিগের ভাগ্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জোয়ারের জল ইস্ট বেঙ্গল মাঠে ঢুকে পড়ায় ভেস্তে গেল ইস্ট বেঙ্গল ও ক্যালকাটা কাস্টমসের মধ্যে গুরুত্বপূর্ণ ম্যাচটি। রবিবার সকাল থেকে প্রবল বৃষ্টি হয় কলকাতায়। তারই জেরে বানের জল ঢুকে ইস্ট বেঙ্গল ও সংলগ্ন গ্রিয়ার ও হাইকোর্ট মাঠ জলে ভেসে যায়। নির্ধারিত সময় দুপুর আড়াইটেয় ম্যাচ শুরু হওয়ার কথা ছিল।  
বিশদ

30th  September, 2019
স্বার্থের সংঘাতের নোটিস কপিলদের, পদত্যাগ রঙ্গস্বামীর 

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর: কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট পরামর্শদাতা কমিটির তিন সদস্যকেই এবার স্বার্থের সংঘাতের অভিযোগে নোটিস পাঠালেন বোর্ডের এথিক্স অফিসার ডি কে জৈন। এই কমিটিতে কপিল ছাড়া আছেন প্রাক্তন ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামী।  
বিশদ

30th  September, 2019
মাদ্রিদ ডার্বি ড্র, এক পয়েন্টেই সন্তুষ্ট জিদান 

মাদ্রিদ, ২৯ সেপ্টেম্বর: জয়ের লক্ষ্যেই মাদ্রিদ ডার্বিতে নেমেছিল আতলেতিকো এবং রিয়াল। কিন্তু ফরোয়ার্ডরা সেভাবে কার্যকরী ভূমিকা না নিতে পারায় দু’দলই এক পয়েন্ট নিয়ে ড্রেসিং-রুমে ফিরল। অ্যাওয়ে ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়ে সন্তুষ্ট রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। সাত ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে তারাই এখন লিগ শীর্ষে।  
বিশদ

30th  September, 2019
অনূর্ধ্ব-১৮ স্যাফ ফুটবলে প্রথমবার চ্যাম্পিয়ন ভারত 

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর: অনূর্ধ্ব ১৮ স্যাফ ফুটবলে চ্যাম্পিয়ন হল ভারত। এই প্রথমবার। রবিবার ফাইনালে ভারত ২-১ গোলে হারাল বাংলাদেশকে। এদিন ম্যাচের ২ মিনিটে গতিতে মার্কারকে পিছনে ফেলে দুরন্ত শটে গোল করে ভারতকে এগিয়ে দেন বিক্রম প্রতাপ সিং।  
বিশদ

30th  September, 2019
ওরা সাত গোল দিলে তা হবে কলঙ্ক: জহর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বারাসত স্টেডিয়ামের প্রেস বক্সের সামনের ব্লকটি প্রায় ভরে গিয়েছিল। মধ্যমগ্রামের খড়িবাড়ি থেকে ড্রাম নিয়ে এসেছিলেন মোহন বাগান সমর্থকরা। ভিড় ছিল স্থানীয় মানুষজনদেরও। ম্যাচের পর মাঠে দেখা গেল পিয়ারলেসের বঙ্গ ব্রিগেডের নিকট আত্মীয়স্বজনকে।  
বিশদ

30th  September, 2019
বেঁচে গেলে রিপ্লে ম্যাচে কি দল নামাবে কাস্টমস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ সচিব মরিয়া ছিলেন ৩০ সেপ্টেম্বরের মধ্যে লিগের নিষ্পত্তি করতে। কিন্তু তিনি কথা রাখতে পারলেন না। শেষ পর্যন্ত ইস্ট বেঙ্গল-কাস্টমসের রিপ্লে ম্যাচটি হচ্ছে ২ অক্টোবর। ওইদিন সংখ্যাতত্ত্বের বিচারে লাল হলুদের কাছে ‘লাকি ডে’।  
বিশদ

30th  September, 2019
আজ দিন্দার জায়গায় ঈশান? 

জয়পুর, ২৯ সেপ্টেম্বর: বিজয় হাজারে ট্রফিতে আজ বাংলার প্রতিপক্ষ জম্মু ও কাশ্মীর। গত ম্যাচে সার্ভিসেসকে হারিয়ে মনোবল অনেকটাই বাড়িয়ে নিয়েছেন অরুণ লালের ছেলেরা। তবে ভারতীয় টেস্ট দলে যোগ দিতে চলে গিয়েছেন ঋদ্ধিমান সাহা। তাই বেশ কয়েকটি ম্যাচে তাঁকে পাবে না বাংলা দল। তাঁর জায়গায় প্রথম একাদশে ঢুকছেন অভিমন্যু ঈশ্বরণ।  
বিশদ

30th  September, 2019
তৃতীয় স্থান পেলেও খুশি নন কোচ ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের শেষ ম্যাচে কালীঘাট মিলন সংঘকে ৩-০ গোলে হারাল মোহন বাগান। ১১ ম্যাচে ২০ পয়েন্ট সংগ্রহ করে লিগ অভিযান শেষ করল গতবারের চ্যাম্পিয়নরা। যা পরিস্থিতি তাতে লিগে তৃতীয় স্থান ইতিমধ্যেই নিশ্চিত করল কিবু ভিকুনার দল। 
বিশদ

30th  September, 2019
ভারতের বড় জয় 

অ্যান্টওয়ার্প (বেলজিয়াম), ২৯ সেপ্টেম্বর: ড্র্যাগফ্লিকার হারমানপ্রীত সিংয়ের জোড়া গোলের দৌলতে ভারতীয় হকি দল ৫-১ গোলে হারাল স্পেনকে। ওয়ার্ল্ড ট্যুরে তারা টানা তৃতীয় জয় পেল। ভারতের বাকি গোলগুলি করেন রামনদীপ সিং, আকাশদীপ সিং ও এস ভি সুনীল। 
বিশদ

30th  September, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM